Blog & News

Official blog of Bangladesh Open Source Network

আনিসুল হক কোহর্ট সদস্যদের নিয়ে ফিন্যান্সিয়াল প্ল্যানিং ও ম্যানেজমেন্ট বিষয়ে সেশন

আনিসুল হক কোহর্ট নারী উদ্যোক্তাদের গ্রোথের জন্য ব্যবস্থা করছে নানা রকম প্রশিক্ষণের। যেখানে একজন নারী উদ্যোক্তা তাঁর উদ্যোগকে সামনে এগিয়ে নিতে কি কি পদক্ষেপ গ্রহণ করবেন, তা বিশেষজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে শেখানো হয়। একই সঙ্গে কীভাবে ব্যবসাকে গুছিয়ে নিতে হবে, সে ব্যাপারেও জানতে পারে। এই লক্ষ্যে আনিসুল হক কোহর্ট সদস্যদের নিয়ে কয়েকটি ইনকিউবেশন সেশনের আয়োজন করা হয়। 

গত ১২ এপ্রিল ২০২২ আনিসুল হক কোহর্ট সদস্যদের নিয়ে ফিন্যান্সিয়াল প্ল্যানিং ও ম্যানেজমেন্ট বিষয়ে একটি সেশনের আয়োজন করা হয়। যার নাম “ফিনান্সিয়াল প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট টু ট্র্যাক দ্য বিজনেস গ্রোথ। সকাল এগারোটায় অনলাইনে আনিসুল হক কোহর্ট সদস্যরা এই সেশনে যুক্ত হন। সেশনে প্প্রশিক্ষক হিসেবে ছিলেন একজন ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট বিশেষজ্ঞ। স্টার্টাপ বাংলাদেশ লিমিটেডের ফিন্যান্সিয়াল কন্ট্রোলার মহসিনা খানম এসিসিএ। তাঁর সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের সাথে আর্থিক ব্যবস্থাপনা এবং অ্যাকাউন্টিংয়ে দক্ষতার সাথে ১০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। মহসিনা খানম প্রধানত কথা বলেন ব্যবসার আর্থিক বিষয়গুলোতে কীভাবে নজর দিলে ব্যবসায় গ্রোথ আসবে। এছাড়া পরিকল্পনার সঙ্গে ব্যবস্থাপনায় কীভাবে সমন্বয় করলে ব্যবসায় গ্রোথ তৈরি হবে।  

আনিসুল হক ফাউন্ডেশন, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপের যৌথ আয়োজনে ৭ মাসব্যাপী এই কোহর্টে ৩৮ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছে। সহযোগিতায় রয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের আনিসুল হক স্টাডি সেন্টার, ইনোভেশন এন্ড অন্ট্রোপ্রেনিওরশিপ ডিপার্টমেন্ট এবং নাগরিক টিভি।